নেবে কি সমাজ মেনে তাকে?
- আশরাফুল আলম আশরাফ - নেবে কি সমাজ মেনে তাকে? ১৭-০৫-২০২৪

নির্জন একলা পথ, একলা একা পেয়ে
পিছন মোড়া হাত বেঁধেছে ওড়নাটা দিয়ে।
মুখেতে মেরে দিয়েছে জলরঙেরই টেপ
পশুর মত দাঁড়িয়ে তাদের, করবে এখন রেপ।

পালিয়ে তুমি যাবে কেমনে
ছোরা, বন্দুক দাঁড়িয়ে সামনে
মুখ রেখেছে আগেই বন্ধ
মনে হয় দুনিয়া অন্ধ।

একের পর এক ভোগ করেছে
কি অশ্রাব্য সব কথা বলেছে!
পশুও যেন হার মেনেছে।
কান্নাকাটি আত্ম চিৎকার
শুন্যের মাঝে হারিয়ে গেছে।
কিন্তু---
আকাশ বাতাস সব শুনেছে।

জানাজানি হলে সবে
নেবে কি সমাজ মেনে তাকে?
তাই----
ভয়ে সদা কুঁকড়ে থাকে
অবলা এক মেয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
১১-০৬-২০২০ ০১:১১ মিঃ

সুন্দর

Vulomon
১১-০৬-২০২০ ০০:৩৫ মিঃ

@ফয়জুল_মহী আপনাকে ধন্যবাদ।

M2_mohi
১০-০৬-২০২০ ০৫:০৪ মিঃ

পরিপাটি লেখা ।